নবাবগঞ্জে মাদ্রাসা থেকে দুই শিক্ষার্থী নিখোঁজ

নবাবগঞ্জে মাদ্রাসা থেকে দুই শিক্ষার্থী নিখোঁজ
সাইফুল ইসলাম,দোহার-নবাবগঞ্জঃ
ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি মাদ্রাসা থেকে দুই শিক্ষার্থী নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া যায়।
জানা যায়, নবাবগঞ্জ উপজেলার করপাড়ার জৈনতপুর গ্রামের “আশরাফুল উলুম মাদ্রাসার” নাজেরা বিভাগের শিক্ষার্থী শেখ মুয়াজ(১১) ও কাজী ইলিয়াছ(১০) কে সোমবার সন্ধ্যা হতে মাদ্রাসা প্রাঙ্গণ হতে  পাওয়া যাচ্ছে না। তারা মাদ্রাসায় থেকে পড়াশোনা করতো।
নিখোঁজ শেখ মুয়াজ নবাবগঞ্জ উপজেলার মহব্বতপুর গ্রামের প্রবাসী শেখ মাহমুদ ও লাখি আক্তার দম্পতির ছেলে। এবং নিখোঁজ কাজী ইলিয়াছ মানিকগঞ্জের হরিরামপুরের চালা গ্রামের কাজী রকীব ও শুভা আক্তার দম্পতির ছেলে।
নিখোঁজ শেখ মুয়াজের মা লাখী আক্তার জানান, মাগরিবের পর মাদ্রাসা থেকে হুজুরে ফোন দিয়ে জানায় আমাদের ছেলেকে বিকেল থেকে পাওয়া যাচ্ছে না। আমাদের ছেলের সাথে আরেকটি ছাত্রকেও নাকি পাওয়া যাচ্ছে না একই সময় হতে। তারা অনেক খোজা খুজি করেছে,  কিন্তু পায়নি। আমাদেরকে জানালে আমরা মারাসায় যাই এবং অনেক জায়গায় খুজা খুঁজি করেছি, পাইনি। আমরা আমাদের ছেলেকে ফেরত চাই। আমাদের ছেলেকে ফেরত না পেলে আমরা বাঁচবো না। কান্না জড়িত কন্ঠে কথা গুলো বলছিলো মুয়াজের মা।
মাদ্রাসার শিক্ষক আশরাফ আলী জানান, আমি ওদের দুজনকে ছয়টার দিকেও সিসিটিভি ফুটেজে দেখেছি মাদ্রাসা প্রাঙ্গণে খেলতে। তবে মেইন গেটের বাইরে যেতে দেখিনি। কিন্তু মাগরিবের সময় হতে ওদের আর দেখতে পাইনি। সাড়ে সাতটা পর্যন্ত খোঁজা খুঁজির পর না পেয়ে তাদের পরিবারে জানানো হয়। এর আগেও অনেক শিক্ষার্থী না বলে বাসায় চলে যাওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু এভাবে নিখোঁজ হওয়া এই প্রথমবার ঘটেছে। এ বিষয়ে রাতে নবাবগঞ্জ  থানায় লিখিত অভিযোগ করেছেন বলেও জানান শিক্ষক আশরাফ আলী।
এ ঘটনায় মাদ্রাসায় থাকা সকল শিক্ষক ও শিক্ষার্থীরা ভীত হয়ে পরেছে। দিন দিন স্কুল মাদ্রাসা থেকে যেভাবে শিক্ষার্থী নিখোঁজ হচ্ছে তাতে  অভিভাবকরা আস্থা ও ভরসা হারাবে তাদের বাচ্চাদের স্কুল,  মাদ্রাসায় রেখে পড়াশোনা করাতে।

আপনি আরও পড়তে পারেন